হাতির দাঁতের গল্প Elephant's Teeth animals, bite irritated, chewing, dear friend, elephant, Elephant's Teeth, heavy weight, Hungry mouse, Mouse, Oh Lord, Story, Childrenstory

হাতির দাঁতের গল্প Elephant's Teeth animals, bite irritated, chewing, dear friend, elephant, Elephant's Teeth, heavy weight, Hungry mouse, Mouse, Oh Lord, Story, Childrenstory

Author:
Price:

Read more

হাতির দাঁতের গল্প



একটা বনে একটা ইদুর থাকতো। বনে ঘুরতে ঘুরতে তার  খিদে পেয়ে গেল ও সে কতগুলো বাদাম দেখতে পেল। সে বাদামটা খাওয়ার চেষ্টা করলো কিন্তু পারল না কারণ খোসাটা শক্ত ছিল, আর তার দাঁতটা ছোট ছিল।  তাই সে বিরক্ত হয়ে বলল, 'হে ভগবান! কেন তুমি আমাকে এত ছোট দাঁত দিয়েছ? আমার কাছে খাবার আছে অথচ আমি খেতে পারছি না। " ভগবান তার কথা শুনতে পেয়ে এল ও বলল, "ইদুর ভাই যাও গিয়ে দেখো অন্য পশুদের দাঁত। যারটা তোমার ভালো লাগবে সেটাই আমি তোমাকে দেব।" তাই সে বিভিন্ন পশুদের খুঁজতে গেল। সে প্রচুর পশুদের  দাঁত দেখল। সবশেষে সে একটা হাতির দাঁত দেখল। সে হাতির লম্বা সাদা দাঁত দেখে মুগ্ধ হয়ে গেল। সে হাতিকে জিজ্ঞাসা করলো, "তুমিকি তোমার দাঁত নিয়ে সুখী?" হাতি বলল, "ও! কি আর বলি বন্ধু, আমার দাঁতগুলো শুধু সাজানো। আমি এগুলো চিবোতে ব্যবহার করিনা, আমাকে শুধু এর ভার বহন করতে হয়। " এই কথা শুনে ইঁদুরটা নিজের ছোট দাঁতের জন্য ভগবানকে ধন্যবাদ জানালো।

0 Reviews